পর্তুগাল টাকার মান কত ২০২৪

পর্তুগাল টাকার মান কত

ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলোর মধ্যে অর্থনৈতিক স্থিতিশীলতা এবং অভিন্ন মুদ্রার প্রয়োজনীয়তা থেকেই ইউরোর জন্ম। ১৯৯৯ সালে প্রথমবারের মতো ইউরো চালু হয় এবং ২০০২ সাল থেকে ইউরোপের ১৯টি দেশে ব্যবহৃত হচ্ছে। এটি বর্তমানে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুদ্রা হিসেবে পরিচিত। ইউরো বিশ্বের শক্তিশালী মুদ্রাগুলোর মধ্যে একটি, এবং এর বিনিময় হার প্রায়ই স্থিতিশীল থাকে। ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক (ইসিবি) ইউরোর স্থিতিশীলতা নিশ্চিত করতে কার্যকর ভূমিকা পালন করে থাকে। বিশ্বায়নের এই যুগে আন্তর্জাতিক মুদ্রা বিনিময় একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে যারা ব্যবসা বা পর্যটনের উদ্দেশ্যে বিভিন্ন দেশে ভ্রমণ করেন, তাদের জন্য মুদ্রা বিনিময়ের হার জানা অপরিহার্য। এই প্রবন্ধে আমরা ২০২৪ সালে পর্তুগাল মুদ্রা ইউরো (EUR) এবং বাংলাদেশের মুদ্রা টাকা (BDT) এর বিনিময় হার নিয়ে আলোচনা করব।

পর্তুগালের ইউরো টু বাংলাদেশি টাকায় রূপান্তর করুন

পর্তুগালের ইউরো রেট যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তাই আপনাদের সুবিধার্থে আমরা একটি কারেন্সি কনভার্টার টুল দিয়েছি যেখানে আপনি যে কোনো সময় লাইভ আপডেট পেতে পারেন। আপনি কত পর্তুগালের ইউরো এক্সচেঞ্জ করতে চান তা লিখে দিলেই আজকের বর্তমান সময়ের এক্সচেঞ্জ রেট জানতে পারবেন সহজেই।

পর্তুগাল ইউরো টু বাংলাদেশি টাকা

পর্তুগাল ইউরোবাংলাদেশি টাকা
1 ইউরো131.93 টাকা
10 ইউরো1,319.31 টাকা
20 ইউরো2,638.62 টাকা
50 ইউরো6,596.54 টাকা
100 ইউরো13,193.08 টাকা
500 ইউরো65,965.39 টাকা
1,000 ইউরো131,930.77 টাকা
5,000 ইউরো659,653.87 টাকা
10,000 ইউরো1,319,307.75 টাকা

আজকের পর্তুগাল টাকার মান কত

বিভিন্ন দেশের মুদ্রার মানের পরিবর্তন অনেকগুলি ভিন্ন ভিন্ন অর্থনৈতিক, রাজনৈতিক এবং সামাজিক ফ্যাক্টরের উপর নির্ভরশীল। এক্ষেত্রে, ইউরোর মান যেমন ইউরোপীয় ইউনিয়নের আর্থিক স্থিতিশীলতা এবং আন্তর্জাতিক বাণিজ্য পরিস্থিতির উপর নির্ভর করে, তেমনি বাংলাদেশের টাকার মান বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, রেমিট্যান্স প্রবাহ, এবং বৈদেশিক বাণিজ্যের উপর নির্ভরশীল। আজকের পর্তুগাল ১ ইউরো বাংলাদেশের ১২৮ টাকা ৪১ পয়সা পাওয়া যাবে ।

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান বৈশ্বিক আর্থিক অবস্থা এবং মুদ্রার পরিবর্তনশীল মানকে মাথায় রেখে, আজকের বাজার মূল্য অনুযায়ী পর্তুগালের এক ইউরো (১ EUR) বাংলাদেশি টাকায় ১২৮ টাকা ২০ পয়সা পাবেন।

পর্তুগাল ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

পর্তুগালের একশো ইউরো (১০০ EUR) যদি আপনি বাংলাদেশি টাকায় পরিবর্তন করেন, তাহলে বর্তমান বাজার দরের ভিত্তিতে আপনি প্রায় ১২৮২০ টাকা ২৮ পয়সা পাবেন।

পর্তুগাল ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

অধিক পরিমাণে মুদ্রা পরিবর্তন করতে চাইলে, যেমন পর্তুগালের এক হাজার ইউরো (১০০০ EUR) আপনি যদি বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করেন, তাহলে বর্তমান রেট অনুযায়ী আপনি পাবেন প্রায় ১,২৮,২০২ টাকা ৮২ পয়সা।

শেষ কথা

অনেক প্রবাসী বাংলাদেশি পর্তুগালে বসবাস করছেন এবং তাদের জন্য আজকের ইউরো থেকে টাকা রেট জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমাদের অনুরোধ থাকবে, এই পোস্টটি বিশেষভাবে তাদের উদ্দেশ্যে শেয়ার করবেন, যাতে তারা সহজেই তাদের আর্থিক লেনদেনের জন্য প্রয়োজনীয় তথ্য পেতে পারেন। আশা করি আমাদের দেওয়া তথ্য থেকে আপনি আজকের পর্তুগালের টাকার মান সম্পর্কে সুস্পষ্ট ধারণা পেয়েছেন। এই পোস্টের মাধ্যমে আমরা আজকের পর্তুগালের ইউরোর রেট বাংলাদেশী টাকায় কত চলছে তা বিস্তারিতভাবে জানাব। যদি এই তথ্যটি আপনার উপকারে আসে, তবে অনুগ্রহ করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন, যাতে তারাও এই গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারে।

আপনাদের সবার কাছে আমরা আন্তরিক ধন্যবাদ জানাই আমাদের ওয়েবসাইটে পর্তুগালের টাকার মান জানার জন্য। প্রতিদিনের এক্সচেঞ্জ রেট আপডেট ছাড়াও বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারদরসহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাইলে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top