বসনিয়া টাকার মান ২০২৪

বসনিয়া টাকার মান

বসনিয়া এবং হার্জেগোভিনা, পূর্ব ইউরোপের একটি ছোট দেশ, যার রাজধানী শহর সারায়েভো। বসনিয়ার অর্থনৈতিক ব্যবস্থা বেশিরভাগই নির্ভর করে তার কৃষি, শিল্প এবং পরিষেবা খাতে। যুদ্ধ পরবর্তী সময়ে দেশটি অর্থনৈতিক পুনর্গঠন ও উন্নয়নের মাধ্যমে নিজেদের স্বনির্ভর করেছে। বর্তমান বিশ্বে বিনিময় হার বিভিন্ন দেশের অর্থনৈতিক সম্পর্ক এবং আর্থিক অবস্থার ওপর ব্যাপক প্রভাব ফেলে। বসনিয়া এবং বাংলাদেশের মধ্যে মুদ্রা বিনিময় হারও এর ব্যতিক্রম নয়। মুদ্রা বিনিময় হার হল একটি দেশের মুদ্রার মান অন্য দেশের মুদ্রার সাথে বিনিময় করার হার। এই বিনিময় হার বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন অর্থনৈতিক অবস্থা, মুদ্রাস্ফীতি, সুদের হার, এবং আন্তর্জাতিক বাণিজ্য। বিনিময় হার পরিবর্তনশীল এবং প্রতিদিনের বাজারের উপর ভিত্তি করে ওঠানামা করে। এই নিবন্ধে আমরা বিশদভাবে আলোচনা করব বসনিয়া টাকার মান, এবং বসনিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়।

বসনিয়ান কনভার্টেবল মার্ককে বাংলাদেশী টাকায় রূপান্তর

টাকা রেট যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তাই আপনাদের সুবিধার্থে আমরা একটি কারেন্সি কনভার্টার টুল দিয়েছি যেখানে আপনি যে কোনো সময় লাইভ আপডেট পেতে পারেন। আপনি কত টাকা এক্সচেঞ্জ করতে চান তা লিখে দিলেই আজকের বর্তমান সময়ের এক্সচেঞ্জ রেট জানতে পারবেন সহজেই।

বসনিয়া হার্জেগোভিনা কনভার্টিবল মার্ক টু বাংলাদেশী টাকা

বসনিয়ান কনভার্টিবল মার্কবাংলাদেশী টাকা
1 কনভার্টিবল মার্ক67.86 টাকা
10 কনভার্টিবল মার্ক678.65 টাকা
20 কনভার্টিবল মার্ক1,357.30 টাকা
50 কনভার্টিবল মার্ক3,393.24 টাকা
100 কনভার্টিবল মার্ক6,786.48 টাকা
500 কনভার্টিবল মার্ক33,932.42 টাকা
1,000 কনভার্টিবল মার্ক67,864.83 টাকা
5,000 কনভার্টিবল মার্ক339,324.16 টাকা
10,000 কনভার্টিবল মার্ক678,648.33 টাকা

বসনিয়া টাকার মান বাংলাদেশ

বর্তমান সময়ে প্রচুর মানুষ কর্মসূত্রে বাংলাদেশ থেকে বসনিয়ায় গিয়ে বসবাস করে। এই কারণে প্রতিদিন বসনিয়া-কনভার্টেবল মার্ক (BAM) এবং বাংলাদেশি টাকার (BDT) এক্সচেঞ্জ রেট জানার গুরুত্ব রয়েছে। যখনই আপনি একটি নির্দিষ্ট মুদ্রার হার বেশি দেখেন, সেই সময়ে টাকা বাংলাদেশে পাঠিয়ে আপনি বাংলাদেশি টাকায় বেশি পেতে পারেন।

বসনিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

আজকের বৈদেশিক মুদ্রা বিনিময় হার অনুযায়ী, যদি আপনি বসনিয়ার ১ কনভারটেবল মার্ক (বিএম) বাংলাদেশী টাকায় (বিডিটি) বিনিময় করেন, তাহলে আপনি পাবেন ৬৭ টাকা ৮৬ পয়সা । বৈশ্বিক মুদ্রা বাজারের অস্থিরতার কারণে এই বিনিময় হার সময়ে সময়ে পরিবর্তিত হতে পারে। তাই সর্বশেষ আপডেট পেতে সবসময় নির্ভরযোগ্য উৎস থেকে যাচাই করা প্রয়োজন।

বসনিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বসনিয়ার ১০০ কনভারটেবল মার্কের (বিএম) বিপরীতে বাংলাদেশী টাকায় (বিডিটি) এক্সচেঞ্জ করতে চাইলে, আজকের বৈদেশিক মুদ্রা বিনিময় হার অনুযায়ী আপনি পাবেন ৬,৭৮৬ টাকা ৪৮ পয়সা । এই হার দৈনিক ভিত্তিতে পরিবর্তিত হতে পারে, তাই সঠিক পরিমাণ জানতে নিয়মিত মুদ্রা বিনিময় হারের দিকে নজর রাখা প্রয়োজন।

বসনিয়া ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

বসনিয়ার ১০০০ কনভারটেবল মার্কের (বিএম) বিপরীতে বাংলাদেশী টাকায় (বিডিটি) এক্সচেঞ্জ করতে চাইলে, আপনি আজকের বাজার অনুযায়ী ৬৭,৮৬৪ টাকা ৮৩ পয়সা পাবেন। মুদ্রা বিনিময় হার বিভিন্ন অর্থনৈতিক ও রাজনৈতিক কারণের প্রভাবের কারণে পরিবর্তিত হয়, তাই সর্বশেষ হারের জন্য নির্ভরযোগ্য উৎস থেকে তথ্য সংগ্রহ করা উচিত।

কিভাবে বসনিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন

  • ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোঃ সব থেকে নিরাপদ ও বৈধ উপায় হলো ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানো। এটি দেশের জন্য এবং প্রাপকের জন্য সুরক্ষিত।
  • অনলাইনে টাকা পাঠানোঃ বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর ব্যবস্থা রয়েছে যা দ্রুত এবং সহজ। তবে কোন অসৎ পন্থা যেমন হুন্ডির মাধ্যমে টাকা পাঠানো থেকে বিরত থাকুন।

শেষ কথা

বন্ধুরা, সঠিক সময়ে সঠিক তথ্য জেনে এক্সচেঞ্জ করে আপনি লাভবান হতে পারেন। আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করে বসনিয়া-কনভার্টেবল মার্ক এবং বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য জানতে থাকুন। সুস্থ থাকুন, ভালো থাকুন এবং আমাদের সাথেই থাকুন।

আমাদের দেওয়া তথ্য যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই এই পোস্টটি শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবদের সাথে। কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট নিয়মিতভাবে বিভিন্ন দেশের মুদ্রার এক্সচেঞ্জ রেট আপডেট করে। এছাড়াও, বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারদরের আপডেট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।

ধন্যবাদ!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top